ভিডিও

মৃত্যুদন্ডপ্রাপ্ত কর্ণেল (অব:) কাদের  এবার দুদকের মামলায় দন্ডিত 

প্রকাশিত: এপ্রিল ০৪, ২০২৪, ০৮:৩৮ রাত
আপডেট: এপ্রিল ০৪, ২০২৪, ০৮:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টার: দুদকের দায়ের করা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদের মামলায় গাইবান্ধা সুন্দরগঞ্জ আসনের জাতীয় পার্টির সাবেক সাংসদ ডা. কর্ণেল অব: আব্দুল কাদের খানকে ৪ বছরের কারাদন্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে তাকে ৬১ লাখ ৯২ হাজার ৭৯১ টাকা অর্থন্ডও করা হয়েছে। অর্থদন্ডের টাকা রাষ্ট্রীয় অনুকূলে বাজেয়াপ্ত হবে। এর আগে একটি হত্যা মামলায় তার মৃত্যুদন্ড ও অবৈধ অস্ত্র মামলায় যাবজ্জীবন করাদন্ড হয়েছে। 

বৃহস্পতিবার ঢাকার স্পেশাল জজ আদালত নং-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান দুদকের ওই মামলার রায় দেন। এ সময় কারাগার থেকে আসামি ডা. কর্নেল (অব) আব্দুল কাদেরকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে দুদকের উপসহকারী পরিচালক ওয়াহিদ মুঞ্জুর সোহাগ ঢাকার রমনা থানায় দুর্নীতি কমিশন আইনে এই মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক নুর আলম গত ২০২৩ সালের ১০ জানুয়ারি তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত ৬১ লাখ ৯২ হাজার ৭৯১ টাকা সম্পদ অর্জনের অভিযোগে অভিযোগপত্র দাখিল করেন।

ইতোপূর্বে তিনি সংসদ সদস্য লিটন হত্যা মামলায় মৃত্যুন্ডাদেশ প্রাপ্ত হন এবং অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ও অবৈধ গোলাবারুদ মজুত রাখায় ১৫ বছর কারান্ডপ্রাপ্ত আসামি। সাজাপ্রাপ্ত আসামি ডা. কর্নেল (অব:) আব্দুল কাদের খান সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খান পাড়া) গ্রামের মৃত নয়ন খানের ছেলে। গত ২০১৯ সালের ২৯শে নভেম্বর লিটন হত্যা মামলায় গাইবান্ধার জেলা দায়রা জজ আদালত হতে ডা. আব্দুল কাদের খান সহ ৭ জনের মৃত্যুদন্ডাদেশ হয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS